এ আলো ছড়িয়ে যাক, ছড়িয়ে যাক সবখানে, সবখানে,  সবখানে”

যশোর থেকে সুদূর উত্তরের ছায়াঘেরা, পাখি-ডাকা, বন-বনানীর এক নান্দনিক সৌন্দর্যের লীলাভূমি আমাদের প্রিয় ছোট শহর মনিরামপুর এর পশ্চিম প্রান্ত দিয়ে বয়ে চলেছে হরিহর নদী আর পূর্ব প্রান্তে রয়েছে এক মহাসড়ক যেটি বাংলাদেশের একেবারে দক্ষিনে বাংলাদেশের বৃহত্তর ম্যানগ্রোভ ফরেরেস্ট সুন্দরবন। মনিরামপুর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত দক্ষিণবঙ্গর ছেলেদের শিক্ষার সুতিকাগার ঐতিহ্যবাহী আমাদের প্রাণপ্রিয় প্রতিষ্ঠান মনিরামপুর সরকারি উচ্চ বিদ্যালয়।

বর্তমান বিশ্ব  এখন জ্ঞান বিজ্ঞানে এগিয়েছে অনেকটা, আধুনিক  তথ্য-প্রযুক্তির অত্যাধুনিক ধারায় সিক্ত করেছে নিজেদেরকে। পিছিয়ে নেই আমরাও। তাই বর্তমান সরকারের VISION-২০২১ (রূপকল্প-২০২১) ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আমরাও দৃঢ় প্রত্যয়ী।

আমরাও চাই শুধু বাংলাদেশ নয় সারা পৃথিবীর মানুষের কাছে আমাদের প্রিয় প্রতিষ্ঠান মনিরামপুর সরকারি উচ্চ বিদ্যালয় কে পরিচয় করিয়ে দিতে। তাই আমাদের ওয়েবসাইটটি উন্মুক্ত করে ছড়িয়ে দিতে চাই সর্বত্র। এর ফলে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকের মধ্যে সুসম্পর্ক তৈরি হবে। এছাড়া আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক শুভাকাক্সক্ষী, মহৎপ্রাণ ব্যক্তিগণ তাদের প্রিয় প্রতিষ্ঠানের ইতিহাস, ঐতিহ্য, শিক্ষক ও শিক্ষার্থীদের তথ্য, বিভিন্ন অর্জন, বিজ্ঞপ্তি ও অন্যান্য তথ্য সমূহ দেখে রোমাঞ্চিত হবেন, দূর থেকে আমাদেরকে আন্তরিকতার বন্ধনে আবদ্ধ করবেন।

আছে দুঃখ, আছে মৃত্যু, বিরহদহন লাগে।
তবুও শান্তি, তবু আনন্দ, তবু অনন্ত জাগে ॥

 

মনিরা খাতুন

প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)

মনিরামপুর সরকারি উচ্চ বিদ্যালয় যশোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

মনিরামপুর © 2018 কারিগরি
সহযোগিতায় : তাহসিন হামিম